ডিএসইতে এক মাসে সর্বোচ্চ পতনের শীর্ষে চার কোম্পানি

ডিএসইতে এক মাসে সর্বোচ্চ পতনের শীর্ষে চার কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত স্বল্প মূলধনী কোম্পানিগুলোর শেয়ার সংখ্যা কম হওয়ায় কোম্পানিগুলোর শেয়ারের প্রতি বেশি আগ্রহী থাকে বিনিয়োগকারীরা। কারণ কম সংখ্যক শেয়ার থাকলে সেই কোম্পানিগুলোর শেয়ারের বাজারে চাহিদা বেশি তৈরি হয়। এতে করে সেই শেয়ার থেকে বিনিয়োগকারীরা সর্বোচ্চ রিটার্ন পেতে সহজ হয়।

স্বল্প মূলধনী কোম্পানিগুলোর মধ্যে গত এক মাসে সর্বোচ্চ শেয়ারদর কমা এই চারটি কোম্পানির মধ্যে রয়েছে ওরিয়ন ইনফিউশন, মুন্নু সিরামিক, দেশ গার্মেন্টস ও বিডি অটোকারস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

এই চার কোম্পানির মধ্যে ওরিয়ন ইনফিউশনের গত এক মাসে শেয়ারদর কমেছে ২৪৯ টাকা ৯০ পয়সা ৪০.৪৮ শতাংশ। এক মাস আগে কোম্পানিটির শেয়ারদর ছিল ৬১৭ টাকা ৪০ পয়সায়। আর গত এক মাসে কোম্পানিটির শেয়ারদর কমে অবস্থান করছে ৩৬৭ টাকা ৫০ পয়সায়।

মুন্নু সিরামিকের গত এক মাসে শেয়ারদর কমেছে ৩৪ টাকা ২০ পয়সা ২৩.৬৮ শতাংশ। এক মাস আগে কোম্পানিটির শেয়ারদর ছিল ১৪৪ টাকা ৪০ পয়সায়। আর গত এক মাসে কোম্পানিটির শেয়ারদর কমে অবস্থান করছে ১১০ টাকা ২০ পয়সায়।

দেশ গার্মেন্টসের গত এক মাসে শেয়ারদর কমেছে ৩০ টাকা ৯০ পয়সা ২০.৫৫ শতাংশ। এক মাস আগে কোম্পানিটির শেয়ারদর ছিল ১৫০ টাকা ৪০ পয়সায়। আর গত এক মাসে কোম্পানিটির শেয়ারদর কমে অবস্থান করছে ১১৯ টাকা ৫০ পয়সায়।

বিডি অটোকারসের গত এক মাসে শেয়ারদর কমেছে ৩২ টাকা ২০ পয়সা ২০.১৯ শতাংশ। এক মাস আগে কোম্পানিটির শেয়ারদর ছিল ১৫৯ টাকা ৫০ পয়সায়। আর গত এক মাসে কোম্পানিটির শেয়ারদর কমে অবস্থান করছে ১২৭ টাকা ৩০ পয়সায়।

Leave a Reply