চেয়ারম্যান ও এএমডির পদত্যাগের কারণ জানাল সোশ্যাল ইসলামী ব্যাংক

চেয়ারম্যান ও এএমডির পদত্যাগের কারণ জানাল সোশ্যাল ইসলামী ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) চেয়ারম্যান মো. মাহবুব উল আলম এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মো. ইয়াহিয়ার পদত্যাগ ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন বলে জানিয়েছে ব্যাংকটি। মঙ্গলবার (৩১ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোশ্যাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ও এএমডির পদত্যাগ প্রসঙ্গে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। তাঁদের পদত্যাগের বিষয়টি একান্তই তাঁদের ব্যক্তিগত ও নিজস্ব।

চেয়ারম্যানের পদত্যাগের বিষয়ে এসআইবিএল জানায়, মাহবুব উল আলম পদত্যাগ পত্রে তাঁর পারিবারিক সমস্যা ও পরিবারের সদস্যদের বিদেশে অবস্থানের বিষয়টি উল্লেখ করে শারীরিক ও মানসিক বিপর্যস্ততার কথা বলে পরিচালনা পর্ষদের কাছে অব্যাহতি চেয়েছেন। পদত্যাগপত্রে পরিবারে ঘটে যাওয়া দুর্ঘটনার কথা উল্লেখ করে চেয়ারম্যান বলেন, প্রবাসে বসবাসরত এক মেয়ের সংসার ভেঙ্গে যায় । তাঁদের দুই বছরের একটি বাচ্চাও আছে। পুরো বিষয়টি পরিবারকে বিপর্যস্ত করে তুলেছে । ফলে শারীরিক ও মানসিকভাবে তিনি দায়িত্ব পালনে অক্ষম হয়ে পড়েছেন। তিনি দু’বার কোভিড আক্রান্ত হওয়ায় শারীরিকভাবে নানা সমস্যা দেখা দেয়ার কথাও বলেন ।

এএমডির পদত্যাগের বিষয়ে বলা হয়, আবু রেজা মোঃ ইয়াহিয়ার নিয়োগটি ছিল চুক্তিভিত্তিক। তিনি কোভিডে আক্রান্ত ও পরবর্তীতে শারিরীক ও মানসিক জটিলতা সৃষ্টি হওয়ায় তিনি চুক্তিভিত্তিক চাকরি থেকে অব্যাহতি চেয়ে ২৮ জানুয়ারি আবেদন করেছেন।

ব্যাংকের পরিচালনা পর্ষদের ৪৯২তম সভায় মো. মাহবুব উল আলম ও আবু রেজা মো. ইয়াহিয়ার পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে এসআইবিএল জানায়, ২০২১ থেকে ২০২২ সালে ব্যাংকের খেলাপি বিনিয়োগ প্রায় ১ শতাংশ কমেছে। অধিকন্তু অবলোপনকৃত বিনিয়োগের ক্ষেত্রে ২০২১ সালের তুলনায় ২০২২ সালে আদায় হয়েছে প্রায় ৮ গুণ। ২০২২ সালে ২০২১ সালের তুলনায় আড়াইগুণের বেশি রেমিটেন্স আহরণ হয়েছে।

Leave a Reply