মেট্রোরেলের উভয় পাশে ঘুড়ি-ফানুস না ওড়ানোর অনুরোধ

মেট্রোরেলের উভয় পাশে ঘুড়ি-ফানুস না ওড়ানোর অনুরোধ

মেট্রোরেল ট্র্যাকের উভয় পাশে বসবাসরত অধিবাসীদের রেল ট্র্যাকের কাছাকাছি ঘুড়ি, ফানুস, গ্যাস বেলুন বা এই জাতীয় কোনো বিনোদন সামগ্রী না ওড়ানোর অনুরোধ করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

সোমবার (২০ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এই অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল লাইনের উভয়পাশে এক কিলোমিটারের মধ্যে বসবাসরত অধিবাসী ও অভিভাবককে ছেলেমেয়েদের ঘুড়ি, ফানুস, গ্যাসবেলুন বা এ ধরনের যেকোনো বিনোদনসামগ্রী না ওড়ানো থেকে বিরত রাখতে অনুরোধ করা হলো।

এতে আরও বলা হয়, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত উচ্চক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক লাইন ব্যবহার করে প্রতিদিন ঢাকা মেট্রোরেল চলাচল করছে। এই বৈদ্যুতিক লাইনের ওপর ঘুড়ি, ফানুস, গ্যাসবেলুন ইত্যাদি আটকানোর কারণে মারাত্মক দুর্ঘটনার সম্ভাবনা দেখা দেয়। এছাড়া ঘুড়ি, ফানুস, গ্যাসবেলুন ইত্যাদি অপসারণে সাময়িকভাবে মেট্রোরেল চলাচল বন্ধ রাখতে হচ্ছে। এতে যাত্রী দুর্ভোগ সৃষ্টি হচ্ছে।

বৈদ্যুতিক তারে ঘুড়ি সোমবার ৪০ মিনিট বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। এদিন সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (ডিএমটিসিএল) উপ-প্রকল্প পরিচালক নাজমুল ইসলাম ভূঁইয়া বলেন, বৈদ্যুতিক তারে ঘুড়ি পড়ে মেট্রোরেল চলাচল ৪০ মিনিট বন্ধ ছিল। এর ফলে যাত্রীরা অস্বস্তিতে পড়েন। পরে সবাইকে শান্ত করা হয়। গতকাল রোববারও একই ঘটনা ঘটে। ঘুড়ি পড়ে এক লাইন এক ঘণ্টা বন্ধ ছিল বলে জানান তিনি।

Leave a Reply