সিটি ব্যাংক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি

সিটি ব্যাংক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি

সম্প্রতি সিটি ব্যাংক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির অধীনে উভয় প্রতিষ্ঠান জ্ঞান অংশীদারিত্ব প্রতিষ্ঠার জন্য একসাথে কাজ করবে যা কৃষি উৎপাদন এবং এর গুণমান, সক্ষমতা বৃদ্ধি এবং উদ্ভাবনের লক্ষ্যে কৃষিক্ষেত্রে শিক্ষা ও মানবসম্পদ উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখবে।

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল
হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

সিটি ব্যাংক চলতি বছরে একটি বড় অংক তার করপোরেট সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে কৃষি গবেষণা ও বাংলাদেশের কৃষি উন্নয়নে ব্যয় করবে। এরই অন্যতম কার্যক্রম হিসেবে এ বছর উচ্চ শিক্ষায় কৃষি গবেষণার সক্ষমতা বৃদ্ধি, সহযোগিতামূলক কৃষি উন্নয়ন গবেষণা ও উদ্ভাবন, খাদ্য ও পুষ্টি নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে এই অর্থ ব্যয় করা হবে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের (বিএইউআরএস) মাধ্যমে এই কার্যক্রম সম্পাদিত হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অধ্যাপক ড. এ কে এম মমিনুল ইসলাম, বাংলাদেশ এগ্রিকালচারাল ইউনিভার্সিটি রিসার্চ সিস্টেমের পরিচালক অধ্যাপক ড. মো. জয়নুল আবেদিন, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মোহাম্মদ মাহবুবুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply