সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১১ খাতের বিনিয়োগকারীরা

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১১ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (২৬ ফেব্রুয়ারী-০২ মার্চ) দেশের প্রধান শেয়ারবাজর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২০ খাতের মধ্যে ১১ খাতের শেয়ার দর বেড়েছে। দর বাড়াতে এই ১১ খাতের বিনিয়োগকারীরা সাপ্তাহিক রিটার্নে মুনাফায় রয়েছেন।

খাতগুলো হচ্ছে- বস্ত্র, সাধারণ বিমা, জীবন বিমা, পেপার ও প্রিন্টিং, তথ্যপ্রযুক্তি, বিদ্যুৎ ও জ্বালানি, প্রকৌশল খাত, চামড়া খাত, সেবা ও আবাসন, সিরামিক এবং খাদ্য ও আনুষঙ্গিক।

লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি মুনাফায় রয়েছে তথ্য ও প্রযুক্তি (আইটি) খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীদের মুনাফা হয়েছে ৭ দশমিক ৮২ শতাংশ। সপ্তাহজুড়ে ডিএসইর মোট লেনদেনের ২১ শতাংশ অবদান রয়েছে এই খাতের।

তালিকায় দ্বিতীয় সর্বোচ্চ মুনাফা হয়েছে জীবন বীমা খাত। এই খাতের বিনিয়োগকারীদের মুনাফা হয়েছে ৩ দশমিক ৩২ শতাংশ। আর ১ দশমিক ২৬ শতাংশ।

তৃতীয় সর্বোচ্চ মুনাফায় রয়েছেন সাধারণ বীমা খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীদের মুনাফা হয়েছে ১ দশমিক ২৬ শতাংশ।

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় থাকা অন্যান্য খাতগুলো হচ্ছে- সিরামিক খাত, প্রকৌশল খাত, খাদ্য ও আনুষঙ্গিক খাত, বিদ্যুত ও জ্বালানি খাত, পেপার ও প্রকাশনা খাত, সেবা ও আবাসন খাত, বস্ত্র খাত এবং চামড়া খাত ।

Leave a Reply