এসএসসি-সমমানে ফল প্রকাশ , পাসের হার ৮৩.০৪

এসএসসি-সমমানে ফল প্রকাশ , পাসের হার ৮৩.০৪

২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমমান পরীক্ষায় গড় পাসের হার ৮৩ দশমিক শূন্য ৪ পাশে মনোনীত হয়েছে। এই পরীক্ষায় সম্মিলিত প্রাপ্ত নম্বর মেলে এই ফলাফল।

আজ রোববার, সকালে গণভবনে অনুষ্ঠিত এক উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসি এবং সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। এ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী, মহিবুল হাসান চৌধুরী উপস্থিত ছিলেন এবং তারা পরীক্ষার ফলাফলের বিবরণ দেন।

বেলা ১১টায় প্রতিষ্ঠানগুলিতে ফলাফল প্রকাশ হয়। পরীক্ষার ফলাফল অনলাইনেও প্রকাশিত হয়েছে এবং ছাত্র-ছাত্রীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে তাদের ফলাফল জানানো হয়েছে।

এসএসসি ও সমমানের পরীক্ষার লিখিত অংশ শেষ হয়েছিল গত ১২ মার্চে এবং ব্যবহারিক পরীক্ষা ১৩ থেকে ২০ মার্চের মধ্যে অনুষ্ঠিত হয়েছিল।

এই বছর এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন। তারা নিজেদের প্রতিষ্ঠানের পরীক্ষা দিয়েছিলেন এবং এই সংখ্যায় ১৬ লাখ ৬ হাজার ৮৭৯ জন সাধারণ শিক্ষা বোর্ডের অধীন ছিলেন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিল পরীক্ষার্থী ২ লাখ ৪২ হাজার ৩১৪ জন ছিলেন, আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিয়েছিল ১ লাখ ২৬ হাজার ৩৭৩ জন।

Leave a Reply