ইউএফএসের ২০৭ কোটি টাকা আত্মসাতের ঘটনায় আইসিবির মামলা

ইউএফএসের ২০৭ কোটি টাকা আত্মসাতের ঘটনায় আইসিবির মামলা

 পুঁজিবাজারে ৪ মিউচুয়াল ফান্ডের ২০৭ কোটি ৪৯ লাখ টাকা আত্মসাতের ঘটনায় সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি ইউনিভার্সেল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস (ইউএফএস) লিমিটেডের ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত ১১ জানুয়ারি রাষ্ট্রয়াত্ত বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) পক্ষ থেকে প্রতিষ্ঠানটির মালিকদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে। বর্তমানে মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) খতিয়ে দেখছে বলে আইসিবি সূত্রে জানা গেছে।

আইসিবি মিউচুয়াল ফান্ডগুলোর ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছে। আর এ মামলা ট্রাস্টির পক্ষ থেকে বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে।

ডিএমপি এর পল্টন থানার এফআইআর নং-৭ মামলার নথিতে বলা হয়েছে, অপরাধ জনক‌ বিশ্বাস ভঙ্গ করে প্রতারনামূলক ভাবে টাকা আত্মসাৎ করার অপরাধ চিহ্নিত হয়েছে। আত্মসাৎকৃত ২০৭ কোটি ৪৯ লাখ টাকা উদ্ধার করতে এ মামলা দায়ের করা হয়েছে।

মামলার আসামীরা হলেন- অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি ইউএফএস, ইউএফএসের চেয়ারম্যান সৈয়দ আলমগীর ফারুখ চৌধুরী, কোম্পানির এমডি সৈয়দ হামজা আলমগীর, পরিচালক ইসরাত আলমগীর, আলিয়া হক আলমগীর, মাহিদ হক,‌ মোহাম্মদ জাকির হোসেন, মোহাম্মদ মাসুম চৌধুরী, মোসাম্মত উম্মে ইসলাম সোহানা, সৈয়দা শেহরীন হোসেন, তারিক মাসুদ খান, সৈয়দা মেহরীন হুসেইনসহ অজ্ঞাতনামা আরো ১০ থেকে ১৫ জন।

Leave a Reply