নিজস্ব ওএমএসের দ্বিতীয় ভার্সনের সার্টিফিকেট পেল সিটি ব্রোকারেজ

নিজস্ব ওএমএসের দ্বিতীয় ভার্সনের সার্টিফিকেট পেল সিটি ব্রোকারেজ

নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) দ্বিতীয় ভার্সনের সার্টিফিকেট পেয়েছে দেশের অন্যতম শীর্ষ ব্রোকারহাউজ সিটি ব্রোকারেজ লিমিটেড। সিটিইনফিনিটি নামের এই অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে সিটি ব্রোকারেজ নেক্সট জেনারেশন ট্রেডিং প্ল্যাটফর্ম (এনটিপি) সংস্করণ চালু করবে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর নিকুঞ্জে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ভবনে সিটি ব্রোকারেজের কাছে ওই সার্টিফিকেট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম শাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ সিটি ব্রোকারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মিসবাহ উদ্দিন আফফান ইউসুফের কাছে ফিক্স প্রোটোকল সংযোগ সার্টিফিকেট হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন- ডিএসইর চিফ টেকনোলজি অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ তরিকুল ইসলাম, ডিএসইর হেড অব প্রোডাক্ট অ্যান্ড মার্কেট ডেভেলপমেন্ট সাইদ মাহমুদ জুবায়ের, এ.এন.এম. হাসানুল করিম, ডিএসইর হেড অফ সিস্টেম অ্যান্ড মার্কেট অ্যাডমিনিস্ট্রেশন একেএম ফজলে রাব্বি, ভাইস প্রেসিডেন্ট, হেড অফ রিসার্চ অ্যান্ড ইনভেস্টমেন্ট, মো. নজরুল ইসলাম, সিবিএলের হেড অফ ইনফরমেশন টেকনোলজি নিজাম উদ্দিন আহমেদ এন্ড কো (সিবিএলের ওএমএস কনসালটেন্ট), ডিএফএন লিমিটেডের এশিয়ার হেড অফ বিজনেস হেড আমির শামস, ম্যাগনাস কর্পোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরমান এ খান।

এই সার্টিফিকেট সিটি ব্রোকারেজকে তার নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস), নেক্সট জেনারেশন ট্রেডিং প্ল্যাটফর্ম (এনটিপি) এর সর্বশেষ সংস্করণ সিটিইনফিনিটির নামে একই সাথে ডিএসই এবং সিএসই উভয় ক্ষেত্রেই লেনদেন সম্পাদন করার অনুমতি দেবে।

প্রসঙ্গত, গত বছর সিটি ব্রোকারেজ সফলভাবে সিটি ইনফিনিটির প্রথম সংস্করণ চালু করেছে। ওএমএসের সর্বশেষ সংস্করণে, সিবিএল তার গ্রাহকদের মোবাইল এবং ওয়েব ভিত্তিক ট্রেডিং অ্যাপ্লিকেশন এবং উন্নত ট্রেডিং এবং বিশ্লেষণাত্মক বৈশিষ্ট্যসহ ট্রেডিং অ্যাপ্লিকেশনের নতুন ডেস্কটপ সংস্করণের জন্য মসৃণ ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হবে।

Leave a Reply