সিটি ব্যাংক ও এসবিকে টেক ভেঞ্চারসের সমঝোতা চুক্তি সই

সিটি ব্যাংক ও এসবিকে টেক ভেঞ্চারসের সমঝোতা চুক্তি সই

স্টার্টআপে অংশীদারত্ব ও অর্থায়নের লক্ষ্যে এসবিকে টেক ভেঞ্চারস ও সিটি ব্যাংকের মধ্যে সমঝোতা চুক্তি সই হয়েছে। সম্প্রতি সিটি ব্যাংক সেন্টারে এ চুক্তি সই হয়।

এসবিকে টেক ভেঞ্চারস একটি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড, যা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে অল্টারনেট ইনভেস্টমেন্ট ফান্ড (এআইএফ) লাইসেন্সপ্রাপ্ত। এর লক্ষ্য প্রাথমিক পর্যায়ের স্টার্টআপগুলোকে কারিগরি সহায়তা দেওয়া। বর্তমানে এসবিকে টেক ভেঞ্চারসের ৪২টি স্টার্টআপে বিনিয়োগ রয়েছে, এরমধ্যে এড টেক, হেলথ টেক, ফিন টেক, ই-কমার্স ও বিটুবিসাস উল্লেখযোগ্য।

দুই কোম্পানির মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারকে এসবিকে টেক ভেঞ্চারসের বিভিন্ন খাতের সম্ভাবনাময় স্টার্টআপগুলোকে সহযোগিতার জন্য চিহ্নিত করার ওপর গুরুত্ব দেওয়া হয়। সিটি ব্যাংকের চিফ ইকোনমিস্ট ও কান্ট্রি বিজনেস ম্যানেজার মো. আশানুর রহমান এবং এসবিকে টেক ভেঞ্চারসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন।

চুক্তি সই অনুষ্ঠানে সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মো. মাহবুবুর রহমান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মাহিয়া জুনেদ; উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ইনফরমেশন অফিসার কাজী আজিজুর রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও মেসবাউল আসীফ সিদ্দিকী, ডিজিটাল ফাইন্যান্সের ভারপ্রাপ্ত প্রধান মুজতানিবুল আহমেদ এবং এসবিকে টেক ভেঞ্চারসের ডিরেক্টর অব ইনভেস্টমেন্টস আনিসা আলী সিএফএ এবং ডিরেক্টর অব অপারেশনস ফারহান রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply