ঢাকায় প্রতিনিধি অফিস চালু করল ডিবিএস ব্যাংক

ঢাকায় প্রতিনিধি অফিস চালু করল ডিবিএস ব্যাংক

ঢাকায় আনুষ্ঠানিকভাবে প্রতিনিধি অফিস উদ্বোধন করেছে সিঙ্গাপুরভিত্তিক ব্যাংক ডিবিএস। এর মাধ্যমে বিশ্বের ১৯টি দেশে নিজেদের কার্যক্রম সম্প্রসারণ করল ব্যাংকটি।

বৃহস্পতিবার (০২ মার্চ) রাজধানীর এক হোটেলে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিবিএসের প্রধান নির্বাহী পিয়ুশ গুপ্ত, ডিবিএস গ্রুপের হেড অব ইনস্টিটিউশনাল ব্যাংকিং তান সু শান এবং ডিবিএস ঢাকার চিফ রিপ্রেজেন্টেটিভ তাহসিনা বানু। এ ছাড়া অনুষ্ঠানে ডিবিএসের শীর্ষ গ্রাহক, ব্যবসায়িক অংশীদার ও কর্মী এবং সরকারি প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে লোকমান হোসেন মিয়া বলেন, ‘বাংলাদেশকে ২০৩৫ সালের মধ্যে ট্রিলিয়ন-ডলারের অর্থনীতিতে পরিণত করতে কাজ করে যাচ্ছি। আমরা বহির্বাণিজ্য সম্প্রসারণ এবং বিদেশি বিনিয়োগ ও রেমিট্যান্স প্রবাহ ত্বরান্বিত করতে চাই। উদ্ভাবন, টেকসই উন্নয়ন, উদ্যোগ ও উদ্যোক্তাদের জন্য একটি আন্তর্জাতিক ব্যবসা কেন্দ্র এবং বিশ্বব্যাপী ইনকিউবেটরে পরিণত হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দক্ষিণপূর্ব এশিয়ার সর্ববৃহৎ ব্যাংক ডিবিএসের অংশীদারিত্ব থেকে বাংলাদেশ উপকৃত হবে।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল বলেন, ‘ঢাকায় ডিবিএস ব্যাংকের প্রতিনিধি অফিস খোলা বাংলাদেশের জন্য এক মাইলফলক। যেহেতু আমরা আমাদের আন্তর্জাতিক ব্যাংকিং সম্পর্ক সম্প্রসারণ করছি, আমার প্রত্যাশা এ অংশীদারিত্ব নতুন আর্থিক পণ্য ও বিনিয়োগের সুযোগ বিকাশের ক্ষেত্রে উভয়ের জন্য লাভজনক হবে।’

ডিবিএসের প্রধান নির্বাহী পিয়ুশ গুপ্ত বলেন, চীন ও ভারতের নিকটবর্তী হওয়ায় দক্ষিণ এশিয়া থেকে টেকসই বাণিজ্য ও ক্রমবর্ধমান বিনিয়োগ লাভের ক্ষেত্রে ভালো অবস্থানে রয়েছে বাংলাদেশ। যেসব প্রতিষ্ঠান বাংলাদেশের বিভিন্ন শিল্প খাত, বিশেষ করে যাঁরা টেলিযোগাযোগ, গ্যাস ও পেট্রোলিয়াম, জ্বালানিসহ টেক্সটাইল ও অ্যাপারেল খাতে ব্যবসা পরিচালনা ও সম্প্রসারণে আগ্রহী, তাঁদের এখানে বিনিয়োগের চমৎকার সুযোগ রয়েছে।

Leave a Reply