আইসিবির সেবা মিলবে এখন মোবাইল অ্যাপে

আইসিবির সেবা মিলবে এখন মোবাইল অ্যাপে

রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সব সেবা এখন গ্রাহকেরা পাবেন মোবাইল অ্যাপে। এ জন্য ‘মাইআইসিবি বিনিয়োগ হাতের মুঠোয়’ নামে নতুন অ্যাপ চালু করেছে প্রতিষ্ঠানটি। গতকাল বৃহস্পতিবার নতুন এ অ্যাপের উদ্বোধন করা হয়।

এই অ্যাপের মাধ্যমে প্রতিষ্ঠানটির গ্রাহকেরা মূল আইসিবির পাশাপাশি সহযোগী তিনটি প্রতিষ্ঠানের সেবাও ঘরে বসে পাবেন। আইসিবির সহযোগী এ তিন প্রতিষ্ঠান হলো আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (আইএএমসিএল), আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড (আইসিএমএল) এবং আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড (আইএসটিসিএল)।

আইসিবির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মাধ্যমে পরিচালিত এ অ্যাপ গুগল প্লে স্টোর থেকে বিনা মূল্যে ডাউনলোড করা যাবে। অ্যাপটি বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই ব্যবহার উপযোগী। অ্যাপটিতে মূল আইসিবির পাশাপাশি তিনটি সহযোগী প্রতিষ্ঠানের জন্য আলাদা চারটি আইকন বা বাটন রয়েছে। অ্যাপ ব্যবহার করে গ্রাহকেরা ঘরে বসে ট্যাক্স ও ইনভেস্টমেন্ট সার্টিফিকেট ডাউনলোড, আইসিবির মাধ্যমে কেনা বিভিন্ন মিউচুয়াল ফান্ডের ইউনিটের বিপরীতে হিসাব বিবরণী গ্রহণ; ঋণ নবায়ন ও ঋণ বাড়ানো, ব্যাংক ও এমএফএস সেবার মাধ্যমে অর্থ জমার সুবিধা পাবেন। এমনকি ঘরে বসে বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাব খুলতে পারবেন আইসিবি সিকিউরিটিজে। এ ছাড়া বিও হিসাবে টাকা জমা, শেয়ার, ট্রেজারি বিল, বন্ড ক্রয়-বিক্রয় ও টাকা উত্তোলনের আদেশ দিতে পারবেন।

গতকাল আইসিবির প্রধান কার্যালয়ে নতুন এই অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। এ সময় আরও উপস্থিত ছিলেন আইসিবির চেয়ারম্যান অধ্যাপক সুবর্ণ বড়ুয়া, ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেনসহ প্রতিষ্ঠানটির সহযোগী বিভিন্ন কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তারা, মহাব্যবস্থাপকসহ আমন্ত্রিত অতিথিরা।

Leave a Reply